ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪

রাজধানীর বাড্ডায় মেয়েকে ধর্ষণের মামলায় বাবার যাবজ্জীবন

রাজধানীর বাড্ডায় নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে করা মামলায় বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার এ রায় ঘোষণা করেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার।


মামলার তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আল-ইমরান আহম্মেদ আসামি কামাল হোসেনকে অভিযুক্ত করে গত বছরের ১২ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন। এরপর আসামির বিরুদ্ধে ২০২০ সালের ১২ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত। মামলায় আটজন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে সাক্ষ্য দেন ছয়জন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আট থেকে নয় বছর আগে ভুক্তভোগীর বাবা-মায়ের ডিভোর্স হয়। এরপর দাদির কাছে থাকত সে। ডিভোর্সের পর লিপি বেগম নামে আরেকজনকে বিয়ে করেন আসামি বাবা কামাল হোসেন। ২০১৯ সালের এপ্রিল মাসে ভুক্তভোগীকে তার বাবা রূপনগর আবাসিক এলাকার বস্তিতে নিয়ে যান। এ নিয়ে তার সৎমায়ের সঙ্গে বাবার ঝগড়া হয়। পরে একই বছরের ২ মে ভুক্তভোগীকে নিয়ে তার বাবা বাড্ডার আব্দুল্লাহবাগ এলাকায় একটি বাসা ভাড়া নেন। ওই বছরের ৪ ও ৫ মে আসামি তার মেয়েকে ধর্ষণ করেন। এ ঘটনায় মেয়ে বাদী হয়ে বাড্ডা থানায় মামলা করেন।


মামলার পরপরই কামাল হোসেনকে পুলিশ গ্রেফতার করে। ২০১৯ সালের ৬ মে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ওই বছরের ৯ মে কামাল হোসেন ধর্ষণের দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর কারাগারে পাঠানো হয় তাকে।

ads

Our Facebook Page